হে নারী
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৮-০৪-২০২৪

হে নারী
তুমি কারো মা, কারো বোন
তোমার সাথে আছে নাড়ীর টান।
আমাদের লজ্জা হয়,
তোমাকে যখন পন্যের মত সাজিয়ে রাখা হয়।
তুমি বাজারের কোন পন্য নও
তুমি এতো সস্তাও নও।

হে নারী
তোমাকে চিনলে না তুমি
আমাদের জীবন স্বার্থক হয় তোমার মমতায়,
চিরকাল বাঁচার ইচ্ছা হয় তোমার ভালবাসায়।
আমাদের কষ্ট হয়,
তোমাকে দেখি যখন রুচিহীন পোষাকে,
তোমাকে নিয়ে খেলে যখন আলো-আধাঁরে।

হে নারী
অনেক উর্ধ্বে তোমার স্থান
তোমাকে তুমি করো যথা সম্মান
তোমার অধিকার নয় সমানে সমান।
ধরিত্রীর বুকে আজ চলছে এক খেলা,
বসেছে এক রঙ্গিন মেলা।
জানো কি তুমি?
মেলার পন্য তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।